আখাউড়ায় আমার বাড়ি আমার খামার প্রকল্পের উঠান বৈঠক

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় আমার বাড়ি আমার খামার প্রকল্প ও পল্লী সঞ্চয় ব্যাংকের উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৪ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় উপজেলার ধরখার ইউনিয়নের পশ্চিমপাড়ায় গ্রাম উন্নয়ন সমিতির উদ্যোগে এ উঠান বৈঠক অনুষ্ঠিত হয়।

আমার বাড়ি আমার খামার প্রকল্পের আখাউড়া উপজেলা সমন্বয়কারী মাসরুকা আক্তার উঠান বৈঠকের সভাপতিত্ব করেন। ফিল্ড সুপার হাবিবুর রহমানের উপস্থাপনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনা।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আমার বাড়ি আমার খামার প্রকল্পের ব্রাহ্মণবাড়িয়া জেলা সমন্বয়ক মো. ইসমাঈল হোসেন, আখাউড়া উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন সফিক (আলেয়া), সিনিয়র অফিসার মো. দেলোয়ার হোসেন, মাঠ সহকারী ওসমান গণি প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনা গ্রাম উন্নয়ন সমিতি থেকে ঋন নিয়ে উপকার ভোগীদের উদ্দেশ্যে বলেন, আপনারা কি জানেন, আমার বাড়ি আমার খামার প্রকল্প কে করেছেন? প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের প্রতিটি গ্রামের দরিদ্র মানুষকে ছোট ছোট ঋণ সহায়তা দেয়ার মাধ্যমে সঠিক পথে কাজে লাগিয়ে নিজেকে স্বাবলম্বী হিসেবে গড়ে তুলছেন। অল্প সুদে দেওয়া এই টাকা সঠিক সময়ে পরিশোধ করে পূনরায় বেশি টাকা ঋণ নিতে পারেবন।

তিনি বলেন, উপজেলার ধরখার পশ্চিমপাড়া গ্রাম উন্নয়ন সমিতি থেকে ঋন নিয়ে কবুতুর ও গরু পালন করে স্বাবলম্বী হয়েছেন একাধিক সদস্য।

আপনি আরও পড়তে পারেন